| |
               

মূল পাতা সারাদেশ জেলা বন্যাকবলিত এলাকায় ত্রাণ দিচ্ছে মেঘনা ওলামা-ত্বলাবা ঐক্য পরিষদ 


বন্যাকবলিত এলাকায় ত্রাণ দিচ্ছে মেঘনা ওলামা-ত্বলাবা ঐক্য পরিষদ 


রহমত নিউজ     25 August, 2024     09:37 PM    


বন্যাকবলিত এলাকা কুমিল্লার মনোহরগঞ্জের মানুষের মাঝে চাল, ডাল, পেঁয়াজ, আলু, মোমবাতি, কয়েলসহ খাদ্যসামগ্রী বিতরণ করেছেন মেঘনা ওলামা-ত্বলাবা ঐক্য পরিষদ নামে দ্বীনি ও সামাজিক সংগঠনের আলেমগণ।

রোববার (২৫ আগস্ট) তারা বন্যায় পানিবন্দী লোকদের উদ্ধারকার্য, ফ্রি চিকিৎসা ও ঔষধ বিতরণ করেন। 

সংগঠনের সভাপতি ও বাংলাদেশ খেলাফত আন্দোলনের সাংগঠনিক সম্পাদক মুফতী সুলতান মহিউদ্দিন বলেন, এখনো বন্যা কবলিত প্রত্যন্ত অঞ্চলে ত্রাণের জন্য মানুষ হাহাকার করছে। সারাদেশ থেকে প্রচুর পরিমাণে ত্রাণ যাচ্ছে ঠিকই কিন্তু নৌজানের অভাবে দূর দূরান্তে আটকে পড়া মানুষগুলোর কাছে ত্রাণ যাচ্ছে না। বহু মানুষ বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছেন। অনেকে ডায়রিয়াসহ পানিবাহিত বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছেন।

তিনি বলেন, বন্যার্তদের জন্য দেশের মানুষের আন্তরিকতার কোন অভাব নেই। সারা দেশ থেকে প্রচুর ত্রাণসামগ্রী কন্যার্ত এলাকায় যাচ্ছে । সরকারের উচিত সমন্বিতভাবে প্রত্যন্ত দুর্গম এলাকার বিপন্ন মানুষের কাছেও ত্রাণ পৌঁছানোর ব্যবস্থা করা এবং দেশের বিভিন্ন অঞ্চল থেকে বন্যা কবলিত এলাকায় পর্যাপ্ত পরিমাণ নৌজান সরবরাহ করা। 

ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন, মাওলানা অলিউল্লাহ সিরাজী, মাওলানা আব্দুল্লাহ আল ফারুক, মাওলানা সালাউদ্দিন, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা মোস্তাফি, মাওলানা হাবিবুজজামান জানিস, মাওলানা শফিউল্লাহ ও হাফেজ আবু হানিফ প্রমূখ। 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম কুমিল্লা মেঘনা